1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

বাংলাদেশের জাতীয় নির্বাচনে ইসলামী বিপ্লবের আশংঙ্খা করছে।

  • আপডেট সময়ঃ শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ১৫১ জন দেখেছেন

 

 

রিপোর্টঃ মোঃ ওবায়েদুর রহমান সাইদ শরীয়তপুর প্রতিনিধি:- বাংলাদেশের জাতীয় রাজনীতিতে মিশ্র নির্বাচনী বাতাস বইতে শুরু করেছে। একদিকে নির্বাচন কমিশন তার নির্বাচনী রোডম্যাপ ঘোষণা করেছে। অপরদিকে দেশের রাজনৈতিক দল গুলো তাদের স্ব-স্ব অবস্থানের কথা ঘোষণা করেছে।

সরকারী দল পূণরায় ক্ষমতায় যাওয়ার জন্য নতুন নতুন কর্মপরিকল্পনা তৈরী করছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগনের কাছে তাদের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরছে।

দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি পূর্বের ন্যায় ঘোষণা দিয়েছে, তারা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে অংশ গ্রহণ করবে না। তারা তাদের ঘোষণা মতো সরকার পতনের আন্দোলন অব্যাহত রেখেছে।

আর জাতীয় পার্টি আওয়ামী সরকারের অত্যান্ত কাছের আত্নীয় হওয়া সত্ত্বেও এখন তারা ইভিএমের বিরোধিতা করছে। তারা এখন আন্দোলনের মাঠে নামবে বলে ঘোষণা দিয়েছে।

দেশের প্রায় ৩৮টি ইসলামী রাজনৈতিক দল জাতীয় নির্বাচন নিয়ে এখন পর্যন্ত কোন প্রতিক্রিয়া জানায়নি। তবে তারা অত্যান্ত গোপনে তাদের ক্ষুদ্র স্বার্থ জলাঞ্জলী দিয়ে একটি ইসলামী ঐক্য গঠনের চেষ্টা করছে।

এক অনুসন্ধান করে দেখা গেছে, বাংলাদেশ জামায়াতে ইসলাম, খেলাফত আন্দোলন, খেলাফত মজলিস, হেফাজত ইসলামসহ বিভিন্ন নাম সর্বস্ব ইসলামিক দল গুলোতে বিচ্ছিন্ন ভাবে অনেক ভোট রয়েছে। সেক্ষেত্রে বিগত দিনের স্থানীয় সরকার নির্বাচন এবং উপজেলা নির্বাচনে দেখা গেছে ইসলামী দল গুলো কোথাও দ্বিতীয় আবার কোথাও তৃতীয় হয়েছে।সেই বিবেচনায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইসলামী দল গুলো এক জোট হয়ে ৩শ আসনে প্রার্থী দেয়ার একটি পরিকল্পনা করছে। আর এই পরিকল্পনা যদি কোন ক্রমে বাস্তবায়িত হয় তাহলে বাংলাদেশে প্রথম বারের মতো একটি ইসলামী ঐক্য তৈরী হবে এবং তারা জোটবদ্ধ ভাবে জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবে। এক্ষেত্রে বাংলাদেশের রাজনীতিতে একটি ইসলামী বিপ্লবের আশংকা রয়েছে।

অতি সম্প্রতি বাংলাদেশ জামায়াতে ইসলাম একটি রাজনৈতিক কর্মপরিকল্পনা ঘোষণা করেছে। সেই পরিকল্পনা যদি বাস্তবায়িত হয় তাহলে আগামী নির্বাচনে বিএনপি গৌণ হয়ে পড়বে বলে অনেকে ধারণা করছেন। কারণ, ইসলামী দলগুলো এক প্রতীকে নির্বাচন করলে সেই নির্বাচনটি অন্যরকম একটি মেরুকরণ সৃষ্টি করবে।

শেয়ার করুন

আরো দেখুন......